Bike Tips and Tricks

১১০-১২৫ সিসির সেরা বাইক তালিকা

vehiclebd 1 ১১০ ১২৫ সিসির সেরা বাইক তালিকা

প্রশ্নঃ প্রতিদিন ৬০/৭০ কিলো চালানোর জন্য কম্ফোর্টাবল ভালো ব্রেকিং ও একটু ভালো মাইলেজের ১১০/১২৫ সিসির একটা বাইক নিতে চাচ্ছি। মার্কেটিং এর কাজের জন্য, পরামর্শ দিবেন প্লিজ। কোনটা নেব?

১১০-১২৫ সিসির সেরা বাইক তালিকা:

  • হোন্ডা লিভো
  • ইয়ামাহা স্যালুট Saluto 125cc)
  • সুজুকি ইপি হায়াত
  • হিরো স্পিলিন্ডার (Hero splendor plus)
  • ব্রেকিং ও মাইলেজ ভাল পাবেন।

এক্ষেত্রে, Honda Livo 110 , Honda Cb sp shine 125 best

অনুগ্রহ করে বাজাজ এবং টিভিএস এড়িয়ে চলার চেষ্টা করবেন। তবে অনেকে সাজেস্ট করবে Tvs Radeon 110, সব‌চে‌য়ে আরাম পা‌বেন, Tvs raider 125 ।
এখন প্রশ্ন আসতে পারে, বাজাজ আর টিভিএস এড়িয়ে চলার কারণ?

উত্তর:

পার্টস এর স্থায়ীত্ব কম। বাজাজ ২০ সালের মডেল (ডিসকভার ১০০c) গুলোতে ব্রেকিংটা ভাল ছিল। এখন ডিসকাভার 125c এর ব্রেকিং কোয়ালিটি খারাপ।
টিভিএস বরাবরই খারাপ ছিল এবং আছে। আর টিভিএস এর পার্টস এর দাম বেশি এবং সব সময় এভেলএভেল হয় না।

ইয়ামাহা সেলুটো সবচেয়ে ভালো হবে, মাইলেজ ৬০+ ইঞ্জিন স্মুথ, ফ্রন্টে ডিস্ক ব্রেক, ওভারঅল অনেক ভালো হবে, শুভকামনা নিয়ে নেন… তবে আগের থেকে ১৫ হাজার দাম বেড়ে গেছে। যার বর্তমান মূল্য ১ লাখ ৪০ হাজার টাকা।

তবে আরো কিছু যুক্তির কথা-
প্রতিদিন ৬০/৭০ কিলোমিটার চালানোর জন্য ১১০/১২৫ সিসির বাইক কখনোই কম্ফোর্টএবল নয় । সম্ভব হলে একটা Fz s v3 কিনে নেন।৪০-৪৫ মাইলেজ পাবেন কিন্তু কিছু টাকা বেশি গেলেও আরামদায়ক ও ব্রেকিং ভালো । বর্তমানে যেভাবে মানুষ রাস্তার উপর দৌর দেয় আর টমটম ইজি বাইক গুলো হুট করে ঘুরিয়ে দেয় এবিএস ব্রেকিং ছাড়া খুব মুশকিল।সময় মতো ব্রেক না হলে অন্য কেউ মরলে মার্ডার কেস আর নিজে হলে তো বুঝেন ই । সবচেয়ে বডো কথা ড্রাইভিং লাইসেন্স থাকাটা জরুরি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *