Car Price (With Reviews)Car Tips and Tricks

(দাম ও রিভিউ) Nissan X-Trail price in Bangladesh 2021

এই মুহূর্তে বাংলাদেশের সর্বাধিক বিক্রিত ক্রসওভার এসইউভি হ’ল নিসান এক্স-ট্রেল। যারা দেশে গাড়িটি কিনে তারা সাধারণত জেডিএম মডেল কিনে তবে গাড়িটি নিসানের অনুমোদিত ডিলার প্যাসিফিক মোটরস এর মাধ্যমে ওয়ারেন্টি সহ বাংলাদেশে একেবারে নতুন।

গাড়িটি বিক্রি হওয়ায় হাইব্রিড মডেলের দামও সাশ্রয়ী। ২০১৫ মডেল জাপানে -০-70০ হাজার কিলোমিটার রিকন্ডিশনড অতিরিক্ত হাইব্রিড ফ্রন্ট-হুইল ড্রাইভগুলি ৩২ লক্ষ টাকায় পাওয়া যায়, যা ২০১ model সালের মডেল ভেগেল হাইব্রিড আরএসের সমান দামে আরও বড় আকারের ক্রসওভার। আজ আমরা এক্সট্রাইলের সম্পূর্ণ বিশদ পর্যালোচনা করব। পোস্টটি বেশ বড় হবে তবে যারা এটি পড়বেন তারা আশা করি এই গাড়ীটি সম্পর্কে সমস্ত কিছু জানেন।

গাড়িটি দেখতে বেশ সুন্দর। এর উপস্থিতি এক্সট্রাইলের প্রতিযোগীদের (হ্যারিয়ার, সিআরভি এবং আউটল্যান্ডার) মধ্যে ফোকাসযুক্ত আরও বেশি; এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স, উচ্চতা এবং হুইলবেস 3 এরও বেশি।

গাড়িটি জাপানে 3 টি ট্রিমে সরবরাহ করা হয়: – জরুরী ব্রেক প্যাকেজ (বেস ট্রিম), এক্সট্রিম (অফ রোড ট্রিম) এবং মোড প্রিমিয়ার (শীর্ষ ট্রিম, এতে আটেকের বডিকিটস, স্পোর্টস মাফলার এবং রিমস অন্তর্ভুক্ত রয়েছে)।

২০১ in সালের মুখোমুখি হওয়ার পরে, শিরোনামগুলি আরও বড় হয়েছে, টেললাইটগুলির লাল শেডগুলি আরও গাer় হয়েছে; এমনকি সর্বনিম্ন গ্রেডে 16 “রিমস, এক্সট্রিমের 16” অফ-রোডিং ফিটিং ডিজাইন রয়েছে 16 “ব্ল্যাক রিমস এবং মোড প্রিমিয়ারে 19” হীরা-কাট ডিজাইনের উচ্চমানের সুন্দর রিম রয়েছে। জেডিএম-এ গাড়ীর দুটি ইঞ্জিন বিকল্প রয়েছে: – 1) 2000 সিসি নন-হাইব্রিড ইঞ্জিন (145 এইচপি); 2) 2000 সিসি হাইব্রিড ইঞ্জিন (সম্মিলিত আউটপুট: 180 এইচপি)। গাড়িটি এফডাব্লুডি এবং 4 ডাব্লুডি কনফিগারেশনে উপলব্ধ। ব্যবহারকারীদের মতে, theাকা শহরে জ্বালানী অর্থনীতি হাইব্রিড এবং নন-হাইব্রিড প্রায় একই -> 8-10 কিমি / লিটার।

এর কারণ হ’ল হাইব্রিড মডেলটি একটি নন-হাইব্রিড ইঞ্জিনের সাথে বৈদ্যুতিক মোটরের সাথে লাগানো থাকে, যা সাধারণত গাড়ীটিকে একটি স্টার্ট দেয়, আইডল স্টপ দেয়, ইঞ্জিনটি দিয়ে এসি চালাচ্ছে একটি জ্যামে, ব্যয় করে 0- এ চলে running 30 কিমি / ঘন্টা, তবে ব্যাটারির মূল কাজটি কার্যত কর্মক্ষমতা নিশ্চিত করা, যেমন টর্ক ফাঁক পূরণ এবং তাত্ক্ষণিক শক্ত ত্বরণ পেতে উত্সাহ দেওয়া।

এক্সট্রালের 4WD সিস্টেম সিআরভি, হ্যারিয়ার এবং আউটল্যান্ডার সেরা। এক্স ট্রেলটি রোটারি ডায়ালের মাধ্যমে এফডাব্লুডি, 4 ডাব্লুডি (অটো) এবং 4 ডাব্লুডি (লক) মোডে স্থানান্তরিত করা যেতে পারে।

4 ডাব্লুডি অটোতে গাড়িটি সর্বদা সামনের চাকার দ্বারা চালিত হয়, তবে হঠাৎ শক্ত টান দিয়ে বা হুইল স্লিপটি কেটে বা পিছন চাকাটি একটি শক্ত কোণে ঘুরিয়ে নেওয়ার মাধ্যমে গাড়িটি সর্বদা সহজ করা হয়; 4 ডাব্লুডি লক মোডে, পাওয়ার এবং টর্ক 4 চাকায় সমানভাবে ভাগ করা হয়।

একটি ভাল জিনিস হ’ল আপনি যদি 4WD লকটি চালু করেন, গাড়িটি যতক্ষণ না মোডের সত্যিকার প্রয়োজন বলে মনে করে ততক্ষণ মোডটি চালু রাখবে। তবে একটি সাধারণ রাস্তায় যখন বুঝতে পারে যে 4WD লক প্রয়োজন নেই, এটি স্বয়ংক্রিয়ভাবে লক থেকে অটো মোডে স্যুইচ করবে, যা তেল সাশ্রয় করতে সহায়তা করবে, এটি বেশ বুদ্ধিমান জিনিস।

গাড়ির অভ্যন্তরটিতে রয়েছে অনেকগুলি ভাল বৈশিষ্ট্য। নিম্ন গ্রেডে একটি রিক্সিন আসন রয়েছে তবে আসনের গুণমানটি বেশ ভাল, এবং মোড প্রিমিয়ারে ডুয়াল-টোন পেইন্ট সহ খাঁটি চামড়া এবং স্টিয়ারিং এবং গিয়ার নবসের জন্য এমনকি চামড়া রয়েছে।

স্টেইরিং ডি-শেপ (ফ্ল্যাট-নীচে) যেহেতু ফেসলিফ্ট দেখতে বেশ স্পোর্টি দেখাচ্ছে। গাড়িটি একটি পূর্ণ আকারের এসইউভি তাই অভ্যন্তরের কোনও অভাব নেই। গাড়িতে একটি বিকল্প হিসাবে পূর্ণ প্যানোরামিক সানরুফ দেওয়া হয়।

আরামের জন্য ডুয়েল-জোন জলবায়ু নিয়ন্ত্রণ এবং রিয়ার এসি ভেন্টসও রয়েছে এবং দুটি সামনের আসনে হিটিং সিস্টেম রয়েছে। কাপ-আইসক্রিমের মতো জিনিসগুলি শীতল রাখার জন্য এসি ভেন্টগুলির সাথে 4WD ডায়ালের ঠিক পাশের কেন্দ্র কনসোলে দুটি কাপ ধারক রয়েছে।

যদি আমরা ইনফোটেইনমেন্ট সিস্টেমটি দেখি তবে এক্সট্রিলের কারখানা থেকে ‘বোস’ এর উচ্চমানের সাউন্ড সিস্টেমটি আসে। এমন একটি প্রদর্শন নিয়ে আসে যা ইউএসবি, সহায়ক পোর্ট এবং সংগীত বাজানোর জন্য ব্লুটুথের মাধ্যমে ফোনে সংযুক্ত হতে পারে।

স্টিয়ারিং হুইলে বেশ কয়েকটি বোতাম রয়েছে যা স্পিকারের ভলিউম নিয়ন্ত্রণ করতে, সঙ্গীত বা রেডিও চ্যানেল পরিবর্তন করতে, গেজ ক্লাস্টারের কম্পিউটারে অন-বোর্ড কম্পিউটারের পৃষ্ঠা পরিবর্তন করতে, ক্রুজ নিয়ন্ত্রণ সেট করে এবং অবশেষে গ্রহণ করতে এবং কল অস্বীকার

গেজ ক্লাস্টারে ডানদিকে গাড়ির বাম এবং গতিতে আরপিএম সহ দুটি এনালগ ডায়াল রয়েছে এবং তাদের মধ্যে একটি এইচডি স্ক্রিন রয়েছে যা গাড়ির অন-বোর্ড কম্পিউটার স্ক্রিন যেখানে গাড়ির আসল সময়ের জ্বালানী অর্থনীতি, তেল কতটা হতে পারে ট্যাঙ্কে বাম, 4 ডাব্লুডি সিস্টেম ফ্লো ডায়াগ্রাম, ক্রুজ নিয়ন্ত্রণ তথ্য, স্বর্ণ সনাক্তকরণ এবং পরিশেষে ইঞ্জিন রক্ষণাবেক্ষণ অনুস্মারক এবং সতর্কতা দেখায়।

গাড়িতে রয়েছে ‘প্রো-পাইলট’ সুরক্ষা প্রযুক্তি যাতে: – 1) অ্যাডাপটিভ ক্রুজ নিয়ন্ত্রণ; 2) লেন কিপ অ্যাসিস্ট এবং লেন ছাড়ার সহায়তা; 3) প্রাক-সংঘর্ষ অটোব্রেকিং সিস্টেম; ৪) ৩ :০: ক্যামেরায় অটো-পার্কিং সহায়তা করে, যাতে আপনি যদি বিপরীত গিয়ারের সাহায্যে স্ক্রিন থেকে একটি নির্দিষ্ট জায়গা ঠিক করেন, গাড়িটি স্বয়ংক্রিয়ভাবে সেই নির্দিষ্ট জায়গায় পার্ক করবে, যদিও ড্রাইভারকে গিয়ার ড্রাইভ-বিপরীত স্থানান্তর করতে হবে।
এখন আসুন নিসান এক্স ট্রেল গাড়িটির ডাউনসাইডে: –

1) সবার আগে আমি গাড়ির গিয়ারবক্স সম্পর্কে কথা বলব। জাটকো দ্বারা নির্মিত অতিরিক্ত হাইব্রিড টুইন-ক্লাচ সিভিটি, সিভিটি নিয়ামক নিয়ে সমস্যার কারণে গিয়ারবক্স ব্যর্থতার বেশ কয়েকটি রেকর্ড রয়েছে।

তবে সমস্ত অতিরিক্তগুলির এই সমস্যা হয় না। সমস্যাটি হ’ল 2015 সালে তৈরি হওয়া অতিরিক্ত সংকরগুলির সাথে। এখন কী করবেন? নিসান তাদের ওয়েবসাইটে সিভিটি নিয়ন্ত্রকের সাথে যে ইউনিটগুলির সমস্যা রয়েছে তাদের চ্যাসিস নম্বর দিয়েছে given

আপনি কেনার সময় খাঁটি নিলাম শীট থেকে গাড়ির চ্যাসিস নম্বরটি দেখতে পাবেন এবং আপনার গাড়ীর চ্যাসিস নম্বর আছে কিনা তা পরীক্ষা করতে ওয়েবসাইটে যান (আমি এখানে লিঙ্কটি দিচ্ছি: –

যদি তা হয় তবে গাড়িটি কিনবেন না এবং তা না করলে এর অর্থ এই নয় যে আপনাকে টয়োটা 100 করোলার মতো গাড়ির যত্ন নিতে হবে, রক্ষণাবেক্ষণের টিপস জেনে আপনাকে গাড়ী যত্ন নিতে হবে;

2) গাড়ির নন-হাইব্রিড মডেলের তৃতীয় সারির সিটে লেগরুম সম্পর্কে কিছু বলার নেই কারণ লেগরুমটি এত সীমিত যে কোনও প্রাপ্তবয়স্ক এতে ফিট করতে পারে না;

3) অনেক লোক পুনঃনির্দিষ্ট অতিরিক্ত সংকরের মাইলেজ সম্পর্কে অসন্তুষ্ট কারণ গাড়ীটির মাইলেজ কোনও উপায়ে হাইব্রিড গাড়ির মাইলেজ বলে মনে হয় না;

৪) গাড়িটি জাপান থেকে নিলামের জন্য কেনা এবং আমদানি করা হলে, এর সিডি প্লেয়ার পরিবর্তন করা হয় যার অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো রয়েছে has এখন আপনি যদি এগুলি পেতে চান তবে আপনাকে ডিলারশিপ থেকে এক্সট্রায়েল কিনতে হবে না, কারণ ডিলারশিপের এক্সট্রায়েল ইনফোটেনমেন্ট সিস্টেম আরও বেশি বৈশিষ্ট্য সমৃদ্ধ এবং বেসিক।
সুতরাং এটি ছিল বাংলাদেশে নিসান এক্স ট্রেল দাম এবং গভীরতা পর্যালোচনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!