Car Tips and Tricks

প্রাইভেট কারের টায়ারের দাম (আজকের মূল্য তালিকা) – Private car tires Price in bd 🚗

tyre price bd

জীবনযাত্রার ব্যয় যেমন বাড়ছে, ব্যক্তিগত গাড়ির টায়ারের দামও বাড়ছে। এটি কাঁচামালের দাম বৃদ্ধি এবং টায়ার বাজারে আনার সাথে যুক্ত পরিবহন ব্যয়ের কারণে। একটি ব্যক্তিগত গাড়ির টায়ারের গড় মূল্য এখন ৮০০০ হাজার টাকার আশেপাশে, যা আগের বছরের তুলনায় 20% বৃদ্ধি। এই বৃদ্ধির জন্য দায়ী করা যেতে পারে ক্রমবর্ধমান অপরিশোধিত তেলের দাম, যা সিন্থেটিক রাবার উৎপাদনে ব্যবহৃত হয়। চীনের চাহিদা বেড়ে যাওয়ায় প্রাকৃতিক রাবারের দামও বেড়েছে। এই পোস্টটি আমরা বিভিন্ন প্রাইভেট কারের টায়ারের দাম সম্পর্কে জানতে পারবো। Private car tires Price in Bangladesh:

গাড়ির টায়ারের দাম – MRF টায়ারের দাম

ব্যক্তিগত গাড়ির টায়ারের দাম গাড়ির মালিকানার খরচের উপর সরাসরি প্রভাব ফেলে। টায়ারের দাম বাড়ার সাথে সাথে রক্ষণাবেক্ষণ ও মেরামতের খরচও বাড়ে। এর কারণ হল টায়ার একটি ভোগ্য জিনিস এবং নিয়মিতভাবে প্রতিস্থাপন করা প্রয়োজন। চারটি টায়ারের সেট প্রতিস্থাপনের খরচ 25 থেকে 30 হাজার পর্যন্ত হতে পারে, যা অনেক পরিবারের জন্য একটি উল্লেখযোগ্য ব্যয়।

ডানলপ টায়ারের দাম – গাড়ির চাকার দাম

নতুন টায়ারের দাম বাড়তে থাকায় ব্যবহৃত গাড়ির মূল্য অনেকটাই বেড়েছে।
  • লোডস্টার সুপার ব্র্যান্ডের ৮২৫-১৬, ১৮পিআর টায়ারের দাম ভ্যাটসহ ১৫ হাজার ১৭০ টাকা;
  • ৬৫০-১৪, ১২পিআরের দাম ৯ হাজার ৬১০ টাকা;
  • লোডস্টার সুপার এক্সপি ৫.৫০-১৩, ১২পিআরের দাম ছয় হাজার ৬৮০ টাকা;
  • ৪৫০-১২, ৮পিআরের দাম চার হাজার ৩৫০ টাকা।
  • এ ছাড়া আমার গোল্ড ব্র্যান্ডের ৮২৫-১৬, ১৬পিআর মডেলের টায়ারের দাম ১৪ হাজার ৮১০ টাকা;
  • ৭৫০-১৬, ১৬পিআরের দাম ১২ হাজার ৩০০ টাকা;
  • ৫৫০-১৩, ১২পিআরের দাম ছয় হাজার ৫০০ টাকা।
  • কার্গো রিপ ৬৫০-১৬, ১০পিআর মডেলের টায়ারের দাম ৯ হাজার ৩৬০ টাকা;
  •  ৬০০-১৪, ৮পিআর সাত হাজার ৩৮০ টাকায় বিক্রি হচ্ছে বিভিন্ন দোকানে।

হোসেন টায়ারের দাম – গাজী টায়ারের দাম ২০২১

ব্যক্তিগত গাড়ির টায়ারের ক্রমবর্ধমান মূল্য অনেক পরিবারের জন্য উদ্বেগের বিষয়, কারণ মালিকানার খরচ বহন করা ক্রমশ কঠিন হয়ে উঠছে। এটি ব্যক্তিগত গাড়ির মালিক লোকেদের সংখ্যা হ্রাসের দিকে নিয়ে যেতে পারে, কারণ একটি গাড়ি রক্ষণাবেক্ষণের খরচ খুব ব্যয়বহুল হয়ে ওঠে৷

পুরাতন টায়ারের দাম

পৃথিবীর উন্নতির সাথে সাথে পুরানো জিনিসগুলি খুঁজে পাওয়া আরও কঠিন হয়ে উঠছে। এটি বিশেষ করে পুরানো ব্যক্তিগত গাড়ির টায়ারের জন্য সত্য। তবে বর্তমানে বিভিন্ন স্থানে পূর্ণ টায়ার পাওয়া যায়।

প্রথমত, সাম্প্রতিক বছরগুলিতে নতুন ব্যক্তিগত গাড়ির টায়ারের দাম উল্লেখযোগ্যভাবে কমেছে। এটি পুরানো প্রাইভেট গাড়ির টায়ার বিক্রেতাদের প্রতিযোগিতা করা কঠিন করে তুলেছে।

দ্বিতীয়ত, নতুন ব্যক্তিগত গাড়ির টায়ারের গুণমান নাটকীয়ভাবে উন্নত হয়েছে। এটি পুরানো ব্যক্তিগত গাড়ির টায়ার বিক্রেতাদের জন্য ক্রেতা খুঁজে পাওয়া আরও কঠিন করে তুলেছে। ফলে পুরনো প্রাইভেট কার টায়ারের দাম অনেকটাই কমে গেছে। বাংলাদেশে এখন চারটি পুরনো প্রাইভেট কার টায়ারের সেট মাত্র ১০ হাজার টাকায় পাওয়া যাবে।পুরানো প্রাইভেট কার টায়ারের দাম কমার সাথে সাথে সেগুলোর বিক্রি অনেকটাই বেড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *