Others

(mi) Xiaomi curved gaming Monitor 34 Price & Review in Bangladesh

Xiaomi 34 inch 1440p 144 Hz Ultrawide Curved Monitor

Price(BDT): 39.5 TK

Status: Available in Bangladesh

xiaomi 34 inch monitor review:

এই মনিটর নিয়ে গ্রুপে প্রায়ই রিভিউ এর অনুরোধ দেখি। অনেকেই কিনতে চান। কারণটাও খুব সোজা, সেম specs এর স্যামসাং বা LG মনিটরের দাম ৮০ হাজারের উপরে, কিন্তু এটার দাম এত সস্তা কেন। What’s the catch. ব্যাক্তিগতভাবে 3 months use করেছি। সো, অভিজ্ঞতা শেয়ার করছি।

Pros:

1. VA panel যেহেতু, Contrast Ratio আর Black level খুবই ভালো। তবে সমস্যাও আছে, জানতে cons section পড়ুন।

2. Ultrawide যেহেতু, AAA games এ immersive view পাবেন। মনে হবে স্ক্রিনে ডুবে গেছেন। দেখতেও cool. Multitasking এর জন্য বেটার৷ একসাথে ৩ টা ট্যাব অনায়াসে পাশাপাশি ওপেন করে কাজ করা যায় (For example: Zoom, pdf, messenger)

3. Curved যেহেতু (1500R) , দেখতে সুন্দর, রিয়েলিস্টিক আর প্রিমিয়াম লাগে, seems cool!

4. Brightness 300 nits, আহামরি না, কিন্তু আমার কাছে more than enough.

Cons:

1. VA panel যেহেতু, Color accuracy average আর response time কিছুটা স্লো – তবে noticeable না। Viewing angle ভালো না – side থেকে color distortion হয় কিছুটা, তবে মাঝখান থেকে ঠিকঠাক একদম।

2. Ultrawide যেহেতু, অনেক গেমেই, স্পেশালি competitive fps গেমস এ ডানে বামে এক্সট্রা ভিউ পাওয়ার বদলে বরং উপরে নিচে ক্রপড হয়ে যাবে।

3. Competitive গেমস এর জন্য এই মনিটর না। কারণ ultrawide ratio আর 34″ size কোনটাই কম্পিটিভ গেমের জন্য সুবিধার না। আপনি হার্ডকোর competitive gamer হলে 24″ থেকে 27″ এর ভিতর রেগুলার 16:9 ratio এর 144Hz – 165 Hz মনিটর খুঁজুন।

4. আপনি যদি আর্টিস্ট বা ভিডিও এডিটর হন, curved মনিটর avoid করুন, curve অরিজিনাল কালার পুরোপুরি আনতে পারে না, হালকা হলেও distortion হয়৷ তাছাড়া এই মনিটর 8 bit color, pros দের 10 bit এর জন্য যাওয়া উচিত।

5. Warranty মাত্র এক বছরের। এটা বেশ disappointing. তবে কপাল ভালো হলে দেখা গেলো পাঁচ বছরও টিকে যেতে পারে, আবার কপাল ভালো থাকলে হয়তো ৩ বছর ওয়ারেন্টি থাকলেও ৩ মাস দোকানে দৌড়ানো লাগে। Still, 1 years warranty is quite risky.

Final Verdict:

এটা অবশ্যই পারফেক্ট মনিটর না, তবে এত সস্তায় ৪০ হাজার টাকার নিচে আপাতত দেশের মার্কেটে আর কোন ৩৪” ইঞ্চি সাইজের মনিটর নাই,  34″ + 1440p + 144 Hz বাদ দেন। So, আপনি AAA gamer বা multi-tasking দরকার হলে নিয়ে নেন। তবে Professional gamers আর video editor, artist – এদের না নেওয়াই বেটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button